ত্রিশাল পৌরসভায় ২০২২-২৩ অর্থবছরে ৪৩ কোটি ৩৭ লাখ ৭১ হাজার ২০ টাকার বাজেট ঘোষণা

প্রকাশিত: ১:৪৯ পূর্বাহ্ণ, জুন ২৩, ২০২২

আরিফ রববানী, ময়মনসিংহ ।।

পৌর নাগরিকদের উপর কোন প্রকারের করের চাপ প্রয়োগ না করে, কোনরুপ কর বৃদ্ধি না করে নিজস্ব আয় বৃদ্ধি সহ জনহিতকর কার্যাদি যাহাতে সুষ্ঠু ভাবে সম্পন্ন হয় তার প্রতিও গুরুত্ব ও দৃষ্টি দিয়ে ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার উন্নয়নকে আরো এক ধাপ এগিয়ে নিতে ২০২২-২৩ অর্থবছরে উন্নয়ন ও জনগুরুত্বের বিষয়ের বিবেচনা করে পৌর উন্নয়নে ২০২২-২৩ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের পরিমান ৪৩ কোটি ৩৭ লাখ ৭১ হাজার ২০ টাকা বাজেট ঘোষণা করা হয়েছে।

বুধবার(২২ জুন) সকাল ১১ টায় ত্রিশাল পৌরসভার মিলনায়তনে পৌর মেয়র এবিএম আনিছুজ্জামান আনিছের পক্ষে থেকে বাজেট ঘোষণা করেন প্যানেল মেয়র-১ রাশিদুল হাসান বিপ্লব। ২০২২-২৩ অর্থ বৎসরের প্রস্তাবিত বাজেটের রাজস্ব খাতে মোট আয়- ৬,৫০,৭১,০২০, উন্নয়ন খাতে- ৩৬,৮৭,০০,০০০ টাকা সহ সর্বমোট আয় ৪৩,৩৭,৭১,০২০ টাকা।

রাজস্ব খাতে মোট ব্যয়- ৬,৩৪,১৭,০০০ উন্নয়ন খাতে ব্যয় করেন। এসময়ে রাশিদুল হাসান বিপ্লবের সভাপতিত্বে ও পৌরসভার (ভারপ্রাপ্ত) সচিব ও নির্বাহী কর্মকর্তা মনিরুজ্জামানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন পৌর প্যানেল মেয়র-২ মানিক সাইফুল, প্যানেল মেয়র (৩) ফাতেমা আক্তার, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোখলেছুর রহমান সবুজ, সমাজ সেবক মশিউর রহমান দীপক,কাউন্সিলর ওসমান গনি কুসুম, শাহীন মিয়া, মেহেদী হাসান নাসিম, আলমগীর কবির, খালেদ মাহমুদ, আনিছুজ্জামান , সংরক্ষিত কাউন্সিলর শাহানাজ পারভীন, বিউটি আক্তার সহ প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়া সাংবাদিকবৃন্দ প্রমূখ।

পৌর সুত্র জানিয়েছে বাজেটে সবচেয়ে গুরুত্ব দেয়া হয়েছে গরীব হত-দরিদ্র অসহায় মানুষকে সহযোগিতা,নগর উন্নয়নে ব্রীজ, কালভার্ট, ড্রেনেজ ব্যবস্থা ও বিদ্যুতায়ন উপর। এবারের বাজেটে কোভিড১৯ প্রতিরোধের উপর গুরুত্ব দেওয়া হয়েছে।

তৃতীয় মেয়াদে নির্বাচিত হওয়ার পর মেয়র আনিছের এটাই দ্বিতীয় বাজেট। এনিয়ে মেয়র আনিছের সময় কালে ত্রিশাল পৌরসভার উন্নয়নে সর্বমোট ১২বার বাজেট ঘোষণা করা হয়েছে। অপরদিকে পৌরসভার উন্নয়ন ও পৌরবাসীদের উপর থেকে করের চাপ কমিয়ে গরীব-দুঃখীদের সহযোগীতায় পাশের থাকার লক্ষ নিয়ে জনবান্ধব এই বাজেট ঘোষণা করায় ত্রিশাল পৌরসভার উন্নয়নের রুপকার, মেধাবী রাজনীতিবিদ ও তিনবারের নির্বাচিত জনপ্রিয় মেয়র আলহাজ্ব এবিএম আনিসুজ্জামান আনিছকে ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছেন ত্রিশাল উপজেলা ও পৌর এলাকার সর্বস্তরের রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গরা।