ফুলবাড়ীয়ায় চাঞ্চল্যকর রোকসানা হত্যার রহস্য উদঘাটন ॥ প্রধান আসামী গ্রেফতার

প্রকাশিত: ১২:২৪ পূর্বাহ্ণ, জুন ২২, ২০২২

জহির রায়হান, ময়মনসিংহ।।
দুই বছর পর ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া উপজেলার চাঞ্চল্যকর রোকসানা হত্যার রহস্য উদঘাটন এবং প্রধান আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪, সিপিএসসি, ময়মনসিংহ। ২০ জুন (সোমবার) গাজীপুর জেলার শ্রীপুর এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আরিফ হোসেন (২৭) ফুলবাড়ীয়া উপজেলার ছলির বাজারের বসু মিয়ার ছেলে।

মঙ্গলবার (২১ জুন) বিকালে র‌্যাব কার্যালয় থেকে পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান মেজর আখের মুহম্মদ জয়। তিনি জানান, ২০২০ সালের ৩০ এপ্রিল ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া উপজেলায় এক নারী ধর্ষণসহ শ^াসরুদ্ধ করে হত্যা হয়েছে। প্রথমে এটি অপমৃত্যূ মামলা হলেও ভিকটিমের ময়না তদন্তের রির্পোট প্রাপ্তির পর ভিকটিমের বাবা মোঃ হারুন অর রশিদ আরিফ হোসেনসহ ২ জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ফুলবাড়ীয়া থানায় একটি মামলা দায়ের করেন।

ফুলবাড়ীয়া থানার মামলা নং ১৮ তারিখ ১৫/১২/২০২০ খ্রিঃ,ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩) এর ৯(২)/৩০। উক্ত ঘটনায় ময়মনসিংহ ফুলবাড়ীয়া থানা এলাকা সহ সারা দেশে ব্যাপক চাঞ্চলের সৃষ্টি করে। উল্লেখিত ঘটনার ২ বছর অতিবাহিত হলেও মামলার মুল রহস্য উদঘাটন এবং আসামী গ্রেফতার না হওয়ায় ফুলবাড়ীয়া থানা এলাকাসহ ময়মনসিংহ জেলার বিভিন্ন স্থানে একাধিক বার মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন। এরই প্রেক্ষিতে র‌্যাবের একটি চৌকস আভিযানিক দল এবং গোয়েন্দা তৎপরতার মাধ্যমে গাজীপুর জেলার শ্রীপুর থানা এলাকা হতে মামলার প্রধান আসামী আরিফ হোসেনকে গ্রেফতার করে।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুনরায় বিবাহের প্রলোভন দেখিয়ে ঘর থেকে বের করে বসতবাড়ীর উত্তর পাশে ফাকা জায়গায় নিয়ে রোকসানাকে ধর্ষণ ও গলাটিপে শ^াসরুদ্ধ করে হত্যা করার কথা স্বীকার করে। গতকাল গ্রেফতারকৃতকে ফুলবাড়ীয়া থানায় হস্তান্তর করা হয়েছে।