রংপুর সিটি কর্পোরেশনের আওতাধীন ১লাখ ২৯হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে-রুহুল আমীন মিঞা

প্রকাশিত: ১২:৪৫ পূর্বাহ্ণ, জুন ৯, ২০২২

আব্দুল্লাহ আল আমিন।।
আগামী ১২জুন হতে ১৫ জুন /২০২২ (রবিবার, সোমবার, মঙ্গলবার, বুধবার) পর্যন্ত মোট (০৪) চারদিনে রংপুর সিটি কর্পোরেশনের আওতাভূক্ত ০৬মাস হতে ০৫বছর পর্যন্ত মোট ১লাখ ২৯হাজার জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

বুধবার সকালে রংপুর সিটি কর্পোরেশনের সভা কক্ষের সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রংপুর সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন মিঞা।

এ সময় লিখিত বক্তব্যে তিনি বলেন, রংপুর সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে ২৯৭টি কেন্দ্রের মাধ্যমে ৩৩জন প্রথম সারির, ৭জন দ্বিতীয় সারির, ৪জন তৃতীয় সারির সুপারভাইজার ও ৫৯৪জন স্বাস্থ্যকর্মী ও স্বাস্থ্যসেবীর মাধ্যমে চারদিন ব্যাপী সকাল ০৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত ক্যাপসুল খাওয়ানো হবে।

এ সময় ০৬মাস হতে ১১মাস বয়সী ২০হাজার জন শিশুকে নীল রং এর এবং ১২মাস হতে ৫৯মাস বয়সী ১লাখ ৯হাজার জন শিশুকে লাল রং এর ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। যদি কোন শিশুকে গত চার মাসের মধ্যে ভিটামিন ‘এ’

ক্যাপসুল খাওয়ানো হয় তবে সেই শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানোর প্রয়োজন নাই। এ সময় তিনি ক্যাপসুল খাওয়ানোর ক্ষেত্রে করণীয় নিয়ে দিক নির্দেশনমূলক পরামর্শ প্রদান করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ সামসুল হক, স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল কাইয়ুমসহ বিভিন্ন কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।