নিরাপদ ও পরিচ্ছন্ন ময়মনসিংহ গড়তে চাই জনসচেতনতাঃ বিশ্ব পরিবেশ দিবসে মসিক মেয়র

প্রকাশিত: ১:০৮ পূর্বাহ্ণ, জুন ৬, ২০২২

মোঃ মাইন উদ্দিন উজ্জ্বল।।
আজ ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে প্লাস্টিক বর্জ্য অপসারণ অভিযানের উদ্বোধন অনুষ্ঠানে মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, টেকসই উন্নয়নের মাধ্যমে পরিচ্ছন্ন নগরী বিনির্মাণে কাজ করছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। এ লক্ষ্য অর্জন নাগরিকদের সহযোগিতা ছাড়া সম্ভব না। নিরাপদ, পরিচ্ছন্ন ও সমৃদ্ধ ময়মনসিংহ গড়তে আশেপাশের পরিবেশকে পরিচ্ছন্ন এবং নিরাপদ করতে হবে। এ কাজে সচেতনতা নিয়ে সবাইকে এগিয়ে আসতে হবে।

মেয়র আরও বলেন, পরিচ্ছন্ন ময়মনসিংহ গড়তে মাননীয় প্রধানমন্ত্রী ১২২ কোটি টাকার প্রকল্প দিয়েছেন। এছাড়া বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের একটি প্রকল্প অনুমোদনের অপেক্ষায় রয়েছে। এসব প্রকল্প বাস্তবায়ন হলে ময়মনসিংহ সিটির বর্জ্য ব্যবস্থাপনা এবং পরিচ্ছন্ন ময়মনসিংহ নির্মাণের পথ প্রশস্ত যাবে।

প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় শিল্পাচার্য জয়নুল উদ্যানে আয়োজিত এ অভিযানের আওতায় নগরীর ৯, ১০, ১৭ ও ১৯ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় প্লাস্টিক বর্জ্য অপসারণ করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ আরিফুর রহমান, সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ, ইউএনডিপি প্রতিনিধি, রোভার স্কাউটের সদস্যবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।