ভ্রমন বিলাসী গাড়িতে ধামইরহাটের আলতাদিঘী সফর

প্রকাশিত: ১২:৫৬ পূর্বাহ্ণ, মে ২৮, ২০২২

মাসুদ সরকার, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি।।
নওগাঁর জেলা প্রশাসনের উদ্যোগে নিয়মিত ট্যুরিস্ট বাস জেলার বিভিন্ন পর্যটন এলাকা ভ্রমন পিপাসুদের নিয়ে ঘুরছে। ভ্রমন পিপাসুরা সাড়া দিয়ে নওগাঁর বিভিন্ন দর্শনীয় ও প্রাচীন স্থানের মধ্যে ধামইরহাট, মান্দা, নিয়ামতপুর, বদলগাছী, আত্রাই এর বিভিন্ন দর্শনীয় স্থান ভ্রমনের পাশাপাশি ধামইরহাটের বরেন্দ্র জনপদের লীলাভূমি উপভোগ করছেন। ২৭ মে বেলা ১১ টায় নওগাঁ জেলা হতে ছেড়ে আসা ভারত বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদ, নওগাঁ জেলা কমিটি উপজেলার ধামইরহাটে আলতাদিঘী জাতীয় উদ্যানে এসে পৌঁছে। দিঘী ও প্রাকৃতিক শালবন, ওই পোকার ঢিবী ও অতিথি পাখিদের অবাদ বিচরণ ও কলতান মুগ্ধ করে দর্শনার্থীদের।

অনুষ্ঠানে ভারত বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন রকি, কেন্দ্রীয় কমিটির উপদেস্টা ও জেলা কমিটির প্রধান উপদেষ্টা নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মো. কায়েস উদ্দিন, নওগাঁ জেলা কমিটির সভাপতি রহিদুল ইসলাম রাইপ, সাধারণ সম্পাদক তুহিন হোসেন, সিনিয়র সহ-সভাপতি ও কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক সারোয়ার জাহান সাগর, উপজেলা যুব উন্নয়ন অফিসার আশিষ কুমার ঘোষ, ধামইরহাট উপজেলার বনবিট কর্মকর্তা আনিছুর রহমানসহ ভারত বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদের বিভিন্ন সদস্যবৃন্দ ভ্রমনে অংশ করেছেন। পরে জেলা থেকে ছেড়ে আসা ট্যুরিস্ট বাসটি ভারত বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদের সকল সদস্যদের পাহাড়পুরের উদ্দেশ্যে রওনা দেন।

ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় বলেন, আলতাদিঘী জাতীয় উদ্যানকে আরও পর্যটন আকর্ষণ করতে প্রয়োজনীয় অদ্যোগ গ্রহণ করা হয়েছে, খুব শ্রীঘ্রই তা বাস্তবায়ন করা সময়ের ব্যাপার মাত্র। বাস্তবায়ন হলে আলতাদিঘী আরো দৃষ্টিনন্দন ও ভালো হোটেল মোটেল গড়ে উঠবে। ফলে এলাকায় আর্থিক দিক দিয়ে নতুন দিগন্তের সৃষ্টি হবে।