গাফ্ফার চৌধুরীকে ‘কলম হিরো’ উপাধিতে ভুষিত

প্রকাশিত: ২:১২ পূর্বাহ্ণ, মে ২১, ২০২২

নিজস্ব প্রতিবেদক।।
ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২ খ্রী: প্রখ্যাত সাংবাদিক,লেখক,কলামিস্ট প্রয়াত আব্দুল গাফফার চৌধুরীকে ‘কলম হিরো’ উপাধিতে ভুষিত করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)। শুক্রবার সকালে সংগঠনের এক ভার্চুয়াল সভায় নেতৃবৃন্দ তাঁকে এ সম্মানে ভুষিত করেন।

সংগঠনের সহ-সভাপতি মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিবলী সাদিক খানের সঞ্চালনায় প্রধান আলোচক ছিলেন বিএমএসএফ প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর।

সভার শুরুতেই আব্দুল গাফফার চৌধুরী ইহলোক ত্যাগ করায় বিএমএসএফ এর পক্ষ থেকে শোক প্রস্তাব গ্রহণ করে তাঁর সম্মানে সর্বসম্মতিক্রমে ‘কলম হিরো’ উপাধিতে ভূষিত করা হয়।

এসময় বিএমএসএফ এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাইদুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল খায়ের খান, সাংগঠনিক সম্পাদক হাসনাত তুহিন, আব্দুল হাকিম সাগর,সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল্লাহ সাগর, আব্দুল্লাহ আল মামুন আনসারী, ট্রাস্টি বোর্ড সদস্য আমজাদ হোসেন ও রফিকুল ইসলাম মিরপুরী, কেন্দ্রীয় নেতা বেলায়েত হোসেন বাচ্চু, জেমস রহিম রানা, ওয়াহিদুজ্জামান আরজু, শহিদুল ইসলাম, আফছার উদ্দিন মৃধা, হারুন আর রশীদ, রেজা নওফেল হায়দার, দেলোয়ার ইবনে হোসেন, আদিত্য জাহিদ, রেজাউল করিম রাজু, অমরেশ দত্ত জয়, আব্দুল আওয়াল প্রমুখ নেতৃবৃন্দ আলোচনা করেন।

এছাড়াও সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির লক্ষে মেয়াদ উত্তীর্ন শাখাগুলোতে কমিটি গঠনসহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। বাকি সিদ্ধান্তসমুহ লিখিত আকারে জানিয়ে দেয়া হবে বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়। আড়াই ঘন্টাব্যাপী আলোচনায় সাংগঠনিক বিশেষ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।