সভাপতি আতাউর রহমান ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান শাহিন

রংপুরে হাজিরহাট থানা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:০৫ পূর্বাহ্ণ, মে ১১, ২০২২

আব্দুল্লাহ আল আমিন।।
রংপুরে মেট্রোপলিটন থানা গঠিত হয়েছে ৪ বছর পুর্বে। থানা গঠনের চার বছর পর রংপুর মহানগর আওয়ামীলীগের অন্তর্ভুক্ত ৬টি থানার ত্রি-বার্ষিক সম্মেলন হাতে নিয়েছে। গত সোমবার হাজির হাট থানা আওয়ামী লীগের প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সাবেক ছাত্রনেতা আতাউর রহমানকে সভাপতি ও কামরুজ্জামান শাহীনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

সোমবার (৯ মে) বিকেল ৩টায় নগরীর জাফরগঞ্জ মাদরাসা মাঠে অনুষ্ঠিত হয় হাজির হাট থানা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন।

সম্মেলনের উদ্বোধন করেন রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিকসহ ঢাকা হতে আগতসহ জেলা ও মহানগরের নেতৃবৃন্দ। উক্ত সম্মেলনের প্রথম অধিবেশন চলে সন্ধ্যা পর্যন্ত।

পরে রাত ৮টায় রংপুর সার্কিট হাউজে হাজির হাট থানার ২৭৬ জন দলীয় কাউন্সিলর নিয়ে সম্মেলনের ২য় অধিবেশন শুরু হয়। ২য় অধিবেশনে আওয়ামী লীগের কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দগণ দলীয় কাউন্সিলরদের মতামত নিয়ে প্রত্যক্ষ ভোট ছাড়াই সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনের সিদ্ধান্ত নেয়। পরবর্তীতে প্রার্থীতা যাচাই বাছাই করে রাত ৩টায় সাবেক ছাত্রনেতা আতাউর রহমানকে সভাপতি ও কামরুজ্জামান শাহীনকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। সম্মেলনে সভাপতি পদে ৫ জন ও সাধারণ সম্পাদক পদে ৬ জন প্রার্থী ছিলেন।