কনফেকশনারি ব্যবসার আড়ালে পাসপোর্ট অফিসের দালালি করতেন রহমান

প্রকাশিত: ১:৫৪ অপরাহ্ণ, মে ১০, ২০২২

সিমা বেগম, ভোলা জেলা প্রতিনিধি।।

পাসপোর্ট সংক্রান্ত প্রতারণা, দালালী, নাগরিক হয়রানী এবং অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগের ভিত্তিতে আব্দুল রহমান (৪৮) নামে এক দালালকে গ্রেফতার করেছে ভোলা সদর মডেল থানা পুলিশের একটি টিম।

সোমবার (৯ মে) বিকেলে তাকে গ্রেফতার করা হয়। আব্দুল রহমান ভোলা সদর উপজেলা বাপ্তা ইউনিয়নের চর বাপ্তা গ্রামের মৃত আলী হোসেনের ছেলে।

তিনি ভোলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে কনফেকশনারি দোকান করতেন। কনফেকশনারি দোকানের আড়ালে তিনি দীর্ঘদিন যাবত পাসপোর্ট অফিসের দালালি করে সেবাগ্রহীতাদের কাছ থেকে অর্থ আত্মসাৎ করে আসছে এমন অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে বলে মঙ্গলবার (১০ মে) সকাল ১০ টায় ভোলা সদর মডেল থানার (ওসি তদন্ত) মো. আরমান হোসেন জানিয়েছেন।

ওসি তদন্ত আরও জানান, ভোলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে কনফেকশনারী দোকান করতেন আব্দুল রহমান। ব্যবসার আড়ালে দীর্ঘদিন যাবত বিভিন্ন রকম প্রতারণামূলক কাজের সাথে জড়িয়ে পড়েন তিনি। তাঁর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগসহ পাসপোর্ট সংক্রান্ত প্রতারণা, দালালী, নাগরিক হয়রানী এবং অর্থ আত্মসাৎ এর অভিযোগ পাওয়া যায়।

তাঁর বিরুদ্ধে কোন ব্যক্তির প্রতারণা বা অন্য কোন অভিযোগ থাকলে ভোলা সদর মডেল থানায় অভিযোগ দায়ের করার জন্য অনুরোধ জানিয়েছেন পুলিশের এ কর্মকর্তা।

এছাড়াও ভবিষ্যতে উক্ত প্রতারক কিংবা একই ধরনের প্রতারণার সাথে জড়িত কোন প্রতারকের দ্বারা কেউ যেন পাসপোর্ট সংক্রান্ত বা অন্য কোন বিষয়ে লেনদেন করতে ভোলাবাসীকে সতর্ক হতে অনুরোধ করেছেন ভোলা পুলিশ সুপার সাইফুল ইসলাম।