নাটোরে জাতীয় পুষ্টি সপ্তাহের কার্যক্রম শুরু

প্রকাশিত: ১২:১২ পূর্বাহ্ণ, এপ্রিল ২৪, ২০২২

রিয়াজ হোসেন (লিটু), নাটোর।।
নাটোরে সপ্তাহ ব্যাপী পুষ্টি সপ্তাহের কার্যক্রম শুরু হয়েছে। ‘সঠিক পুষ্টিতে সুস্থ জীবন’ প্রতিপাদ্য বিষয়ে শনিবার বেলা ১১টায় নাটোর সদর উপজেলা স্বাস্থ্য অফিসে কার্যক্রমের উদ্বোধন করা হয়। নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ আফরোজা খাতুন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং সভার কার্যক্রম পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুবুর রহমান। সভায় বক্তব্য রাখেন নাটোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল সাকিব বাকি এবং নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। জনসাধারণের উপার্জন বেড়েছে। অবাধ তথ্য প্রবাহের কারনে জনসাধারণের মাঝে সচেতনতাও বৃদ্ধি পেয়েছে। এখন প্রয়োজন, পুষ্টি পরিকল্পনা প্রণয়নের মাধ্যমে খাদ্যাভাস গড়ে তোলা। এর মাধ্যমে সুস্থ সুন্দর জীবন যাপন করা সম্ভব হবে।

পুষ্টি সপ্তাহের অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে, স্বাস্থ্য ও পুষ্টির গুরুত্ব তুলে ধরে পর্যায়ক্রমে কিশোর-কিশোরী ও প্রবীণ নাগরিকদের অংশগ্রহনে, ধর্মীয় প্রতিষ্ঠান, কমিউনিটি ক্লিনিকে সেমিনারের আয়োজন করা। এছাড়া ১০০ দুস্থ পরিবার এবং তিনটি শিশু পরিবার, লিল্লাহ বোর্ডিং এবং অনাথ আশ্রমে পুষ্টি বার্তা এবং ইফতার এর আয়োজন করা।