নাটোরের গুরুদাসপুরে পাকা রাস্তায় ধান রোপণ করে প্রতিবাদ

প্রকাশিত: ১:২৫ পূর্বাহ্ণ, এপ্রিল ২১, ২০২২

রিয়াজ হোসেন (লিটু), নাটোর।।
দেখে বুঝার উপায় নেই, এটা পিচঢালা পাকা রাস্তা। রাস্তার ওপর মাটির প্রলেপ পড়ে যেন কাঁচা রাস্তা হয়ে গেছে। এখন আর বোঝার উপায় নেই এখানে পাকা রাস্তা ছিল। বুধবার ভোরবেলা বৃষ্টি হওয়ায় বর্তমান অবস্থা এতোটাই খারাপ যে যানবাহন কেন পথচারীরা পাঁয়ে হেঁটে যাতায়াত করতে গেলেও পা পিছলে পড়ে যাচ্ছে। গুরুদাসপুর উপজেলা জুড়ে রাস্তা দিয়ে মাটি বিক্রি করার কারনে এই অবস্থা সৃষ্টি হয়েছে। উপজেলা প্রশাসন বার বার অভিযান চালিয়েও মাটি ব্যবসায়ীদের দৌরাত্ম্য বন্ধ করতে পারে নাই। রাস্তার এমন করুন অবস্থার জন্য রাস্তার ওপর ধানের চারা রোপন করে প্রতিবাদ করতেও দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, বনপাড়া হাটিকুমরুল মহাসড়কের হাজিরহাট থেকে কাছিকাটা বিশ্বরোড মোড়, কাছিকাটা থেকে চাঁচকৈড়, আনন্দনগর থেকে খুবজিপুরসহ উপজেলার কমপক্ষে ১০টি সড়কে এমন অবস্থা দেখা যায়। হঠাৎ বৃষ্টি হওয়ার কারনে আজ বুধবার সকাল থেকেই বেশ কয়েকটি দূর্ঘটনা ঘটেছে।

কাছিকাটা সড়কের পাশের কয়েকজন বাসিন্দা জানান, বেশ কিছুদিন ধরে কাটি ব্যবসায়ীদের কারনেঅতিষ্ঠ হয়ে ছিলাম। আজকে এই রাস্তায় পাঁয়ে হেটেও চলাও সম্ভব হচ্ছে না। সকাল থেকেই বেশ কয়েকটা দূর্ঘটনা ঘটেছে। রাস্তার এই বেহাল দশার কারনে সচেতন মানুষের মাঝে ব্যাপক আলোচনা-সমলোচনা ঝড় বইছে।

রাস্তায় চলাচলকারী একটি ট্রাক চালক আব্দুস সোবাহান জানান, রাস্তায় কাদার জন্য খুবি ধীর গতিতে গাড়ি চালাতে হচ্ছে। এছাড়াতো কোন উপায় নেই।।

এ বিষয়ে গুরুদাসপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রাসেল বলেন, যেসব রাস্তায় মাটি পড়ে কাঁদা হয়ে আছে। সেই রাস্তাগুলো পরিস্কার করার ব্যবস্থা নেওয়া হয়েছে।