কাদের সিদ্দিকীর গল-ব্লাডারের অপারেশন বুধবার সকালে

প্রকাশিত: ৬:০৪ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২২

বিশেষ প্রতিবেদক।।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম এর গল-ব্লাডারের পাথর অপসারণের লক্ষ্যে বুধবার সকালে অপারেশন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে ৩০ মার্চ (বুধবার) সকাল আটটায় বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদের সার্বিক তত্ত্বাবধানে সার্জারি বিভাগের অধ্যাপক ডা. তৌহিদুল আলম এবং অধ্যাপক ডা. মো. আবুল কালাম চৌধুরীকে বঙ্গবীরের সার্জারি করার দায়িত্ব প্রদান করা হয়েছে।

গত ২৪শে মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. নজরুল ইসলাম স্বাক্ষরিত হাসপাতালের অফিস আদেশ অনুযায়ী কাদের সিদ্দিকীর চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, অধ্যাপক ডা. চৌধুরী মেশকাত আহমেদ, অধ্যাপক ডা. মো. ফরিদ উদ্দিন এবং অধ্যাপক ডা. মো. আবুল কালাম চৌধুরী সমন্বয়ে একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়।

মেডিক্যাল বোর্ড গত ২৭শে মার্চ সভায় মিলিত হয়ে বুধবার সকালে বঙ্গবীরের অপারেশন করার চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করে।

গত ২০শে মার্চ পেটে ব্যাথা নিয়ে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সার্জারি বিভাগে ভর্তি হন।

উল্লেখ্য গত বছরের সেপ্টেম্বরে একই হাসপাতালে আলট্রাসনোগ্রাম করার পর গল-ব্লাডারে পাথর ধরা পরে। কিন্তু করোনা সনাক্ত হওয়ায় তখন তাঁর অপারেশন করা সম্ভব হয় নি। আশু সুস্থতার জন্য তিনি সকলের দোয়া চেয়েছেন।