ফুলবাড়িয়ায় জাগ্রত আছিম গ্রন্থাগারের নতুন কমিটি গঠন            

প্রকাশিত: ১:৩৭ পূর্বাহ্ণ, মার্চ ১৬, ২০২২

ফুলবাড়িয়া (ময়মনসিংহ )প্রতিনিধি।।

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার জাগ্রত আছিম গ্রন্থাগারের নতুন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।

জাগ্রত আছিম গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা সদস্য মোঃ জিল্লুর রহমান রিয়াদ’কে সভাপতি ও সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ ফয়সাল আহমেদ’কে সাধারণ সম্পাদক করে ২০২২-২৩ সেশনের জন্য জাগ্রত আছিম গ্রন্থাগারের ২৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১৫ই মার্চ, ২০২২) গ্রন্থাগার পরিচালনা কমিটির সভাপতি শোয়াইব হাসান শিবলী ও সাধারণ সম্পাদক এবিএম জাকির হাসান কাউসার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।গ্রন্থাগার পরিচালনা কমিটিতে তৌকির আহমেদ তুষার ও এবিএম জাকির হাসান কাউসার সহ-সভাপতি, মেহেদী হাসান আকাশ ও আসাদুজ্জামান আসাদ যুগ্ম সাধারণ সম্পাদক, কাউসার আহমেদ ও মোঃ সিফাত উল্লাহ সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন।

পরিচালনা কমিটির অন্যান্যরা হচ্ছেন দপ্তর সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, অর্থ সম্পাদক জাহিদুল ইসলাম জুয়েল, প্রচার সম্পাদক আল-আমিন শাহপরান দৌলত, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মোঃ সাকিব হাসান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আরিয়ান আহমেদ দেলোয়ার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ জাহিদ হাসান, ক্রীড়া সম্পাদক হাদীউল ইসলাম মিয়াদ, সমাজ কল্যাণ সম্পাদক সাইদুর রহমান সাগর, সাংস্কৃতিক সম্পাদক আবু সাইদ তন্ময়, রক্তদান বিষয়ক সম্পাদক ইমরুল কায়েস তুষার, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আবু বকর সিদ্দিক, সাহিত্য সম্পাদক মোঃ সাব্বির তালুকদার, আপ্যায়ন সম্পাদক ইমাম মেহেদী হাসান ওপরিবেশ বিষয়ক সম্পাদক আশিকুল ইসলাম ইশাত।এছাড়াও কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন জাগ্রত আছিম গ্র্রন্থাগার পরিচালনা কমিটির সাবেক সভাপতি শোয়াইব হাসান শিবলী, মোঃ হুমায়ুন কবির ও মোঃ তামিম এবং সাবেক সাধারণ সম্পাদক মোঃ সাব্বির আলম নাহিদ ও মোঃ মেহেদি হাসান জাহিদ।

গ্রন্থাগারের পরিচালনা কমিটির বিদায়ী সভাপতি শোয়াইব হাসান শিবলী বলেন, “পূর্বের সকল অভিজ্ঞতা এবং প্র্রজ্ঞা ব্যবহার করে আমাদের গ্রন্থাগারের কার্যক্রম এগিয়ে যাবে নতুন উদ্যমে, ইনশাআল্লাহ। আমাদের পাশে শুরু থেকে এখন পর্যন্ত যারা ছিলেন তাদের প্রতি অশেষ ধন্যবাদ এবং কৃতজ্ঞতা।

আমাদের ভবিষ্যৎ কার্যক্রমেও ইনশাআল্লাহ সকলকে পাশে পাবো।”গ্র্রন্থাগার পরিচালনা কমিটির বিদায়ী সাধারণ সম্পাদক এবিএম জাকির হাসান কাউসার বলেন, “বই মানুষের জ্ঞান, চিন্তা ও মননের বিকাশ ঘটায় এবং রুচি কে করে মার্জিত। কিন্তু আমরা অতিমাত্রায় ভার্চুয়াল হয়ে পড়ায় বই পাঠে অনীহা সৃষ্টি হচ্ছে এবং মুক্ত জ্ঞান চর্চা বিঘ্নিত হচ্ছে।

আমি প্রত্যাশা করব নতুন দায়িত্ব প্রাপ্তরা মানুষকে বই ও পাঠাগার মুখী করবে।”গ্র্রন্থাগার পরিচালনা কমিটির নতুন সভাপতি মোঃ জিল্লুর রহমান রিয়াদ বলেন, “সফলতার ৬ষ্ঠ বর্ষে জাগ্রত আছিম গ্রন্থাগার এখন কয়েক শতাধিক পাঠককে নিয়মিত সেবা প্রদান করছে। সকলের সহযোগিতায় গ্রন্থাগারের অবকাঠামো উন্নয়ন ও পাঠকদের জন্য বই পড়ার একটি সুন্দর পরিবেশ নিশ্চিত করতে কাজ করব আমি, ইনশাআল্লাহ।”নব নির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ ফয়সাল আহমেদ বলেন, “আমাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করার জন্য গ্রন্থাগারের সকলের কাছে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এবং গ্রন্থাগারের সকল দায়িত্ব যাতে যথাযথভাবে পালন করতে পারি তার জন্য সকলের সহযোগিতা কামনা করছি।