ময়মনসিংহে ট্রেজারী অটোমেশন সফটওয়্যার উদ্বোধন করলেন ডিসি এনামুল হক

প্রকাশিত: ২:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২২

আরিফ রববানী ময়মনসিংহ।

ময়মনসিংহে স্ট্যাম্পের সঠিকতা, ভেন্ডারদের তথ্য ও তাদের সাথে যোগাযোগ সহ  যাবতীয় কার্যক্রম অনলাইনে সহজতর ভাবে পরিচালনার লক্ষ্যে ট্রেজারী  অটোমেশন সফটওয়্যার উদ্বোধন করা হয়েছে।

 ২৭ জানুয়ারি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট  মোহাম্মদ এনামুল হক এর নিরদেশনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ময়মনসিংহ জনাব আয়েশা হক এর তত্বাবধানে তৈরী করা এই ট্রেজারি অটোমেশন সফটওয়ার এর আনুষ্ঠানিক ভাবে  শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

এসময় জেলা প্রশাসনের সকল এডিসি , সকল শাখা কর্মকর্তাবৃন্দগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সুত্র জানিয়েছে-নিবিড়ভাবে এই ডিজিটালাইজেশন কাজ বাস্তবে পরিণত করেছে ময়মনসিংহ ট্রেজারী অফিসার,মো: মাইনুদদিন এবং টেকনোলজিকেল সাপোর্ট দেন আনন্দ মাল্টিমিডিয়ার ইনজিনিয়ার জিনিয়া।

এই সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে স্ট্যাম্পের সঠিকতা, ভেন্ডারদের তথ্য ও তাদের সাথে যোগাযোগ সহজতর হবে। মোবাইল এ্যপস ব্যবহার করে যেকোনো গ্রাহক খুব সহজেই এবং দ্রুত  দেশের যেকোনো স্থান থেকে সঠিকতা যাচাই করতে পারবে ফলে গ্রাহকরা স্বচ্ছতার সহিত হয়রানিমুক্ত পরিবেশে সকল প্রকার সেবা পেতে সুবিধা পাবে।

এতে প্রত্যেক ভেন্ডার এর জন্য আলাদা আলাদা প্রোফাইল থাকবে, যেখানে তাদের ব্যক্তিগত তথ্য, লাইসেনস সংক্রান্ত তথ্য  ও অন্যান্য তথ্যাদি সন্নিবেশিত থাকবে। প্রয়োজনবোধে বিভিন্ন তথ্য হালনাগাদ করা যাবে। এ ছাড়া যে কোন মানুষ মোবাইল বা কম্পিউটার এ  অনলাইনে স্ট্যাম্প এর সব তথ্য দেখতে ও ভেরিফিকেশন করতে পারবে। অটো রোল শিট জেনারেটের মাধ্যমে  যাবতীয় পরিসংখ্যান ও কার্যক্রম প্রস্তুতসহ বিভিন্ন কার্যক্রম সহজেই করা যাবে। এতে করে এক দিকে স্ট্যাম্প  জালিয়াতি রোধ করা সহজ হবে অপরদিকে  সরকার এর রাজস্ব বৃদ্ধি পাবো হাজারগুন। প্রতারনা থেকে মুক্তি পাবে জনগণ।