গৌরীপুরে ৪৩ তম জাতীয় বিজ্ঞান মেলার সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:৩৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০২১

মো. হুমায়ুন কবির, গৌরীপুর।।

 

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ও মাধ্যমিক শিক্ষা অফিসের বাস্তবায়নে ৩০ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে সরকারী  আর কে উচ্চ বিদ্যালয়ের হল রুমে  দুই দিন ব্যাপি ৪৩ তম জাতীয় বিজ্ঞান মেলার সমাপনী,কুইজ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সরকারি আর কে উচ্চ বিদ্যালয় মাঠে দুই দিন ব্যাপি এ মেলায়  বারটি শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয়।

সমাপনী অনুষ্ঠানে সরকারী আর কে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোবারক আলীর সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপারভাইজার কমল রায়ের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন গৌরীপুর  উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, উপজেলা শিক্ষা কর্মকর্তা আশরাফুল ইসলাম বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ।  প্রধান অতিথি হাসান মারুফ রাহাত তার বক্তব্যে বলেন মেলার মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞানবিষয়ে আগ্রহ বাড়বে। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে এবিষয়ে বিজ্ঞান শিক্ষকগন প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অাহবান জানান।

মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ১১ টি, বিজ্ঞান ক্লাব ১ টিসহ মোট ১২ টি স্টল প্রদর্শন করে। শেষে কুইজ প্রতিযোগীতা ও স্টল প্রদর্শনীতে বিজয়ীদেরকে পুরষ্কার প্রদান করা হয়। প্রদর্শনীতে কলেজ পর্যায়ে ১ম হয় গৌরীপুর সরকারী কলেজ, ২য় হয় টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ,স্কুল পর্যায়ে ১ম হয় সরকারী আরকে হাই স্কুল, ২য় হয় টেকনিক্যাল স্কুল, ৩য় হয় শাহগঞ্জ স্কুল।