নাটোরে দুই দিন ব্যাপী বিজ্ঞান মেলা শুরু

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২১

রিয়াজ হোসেন লিটু, নাটোর।।

‘বিজ্ঞান, প্রযুক্তি ও নৈতিকতা : এক সূত্রে গাঁথা’ প্রতিপাদ্য বিষয়ে নাটোরে বিজ্ঞান মেলা শুরু হয়েছে। বুধবার বেলা সাড়ে এগারোটায় নাটোর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে দুই দিন ব্যাপী মেলার উদ্বোধন করেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে মধ্যম আয়ের দেশ থেকে টেকসই উন্নয়নের অভীস্ট লক্ষ্য অর্জন এবং উন্নত বাংলাদেশের কাংখিত গন্তব্যে পৌঁছতে কাজ করছে সরকার। এই কাংখিত গন্তব্যে উপনীত হওয়ার জন্যে বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষা এবং গবেষণা প্রয়োজন। বিজ্ঞান মেলার আয়োজন শিক্ষার্থীদের নতুন চিন্তার খোরাক দেবে এবং মেলায় প্রদর্শিত প্রযুক্তিগুলো পারস্পরিক বিনিময়ের মাধ্যমে শিক্ষার্থীরা উপকৃত হবে।

নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ আফরোজা খাতুন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভা প্রধানের দায়িত্ব পালন করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ার, জেলা শিক্ষা অফিসার মোঃ আখতার হোসেন, সহকারী কমিশনার (ভ‚মি) রনি খাতুন, উপজেলা কৃষি অফিসার মোঃ মেহেদুল ইসলাম প্রমুখ।

উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুর রাজ্জাক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন। নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজের সহযোগী অধ্যাপক আসাদুল ইসলাম প্রতিপাদ্য বিষয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা প্রশাসন ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে এই বিজ্ঞান মেলার আয়োজন করেছে। মেলায় মোট ১৩টি স্টল প্রদর্শিত হচ্ছে।