নাটোরে ই-সেবা ক্যাম্পেইন উদ্বোধন

প্রকাশিত: ৮:১৯ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০২১

রিয়াজ হোসেন লিটু, নাটোর: ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উদযাপন উপলক্ষে নাটোরে‘ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন-২০২১’ উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই ক্যাম্পেইনের উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ২০১০ সালের ১১ নভেম্বর ভোলার চর কুকড়িমুকড়ি থেকে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের কার্যক্রম শুরু হয়েছিল। ১১ বছরের মাথায় এই কার্যক্রম এখন মহিরুহে পরিণত হয়েছে। অবাধ তথ্য প্রবাহ নিশ্চিত করার পাশাপাশি দেশের প্রান্তিক পর্যায়ে দ্রুততম সময়ে অল্প সময়ে নাগরিক সেবার সুযোগ তৈরীর ক্ষেত্রে এখন অনন্য এক উচ্চতায় পৌঁছে গেছে দেশের আট হাজারের অধিক ডিজিটাল সেন্টার। বর্তমানে প্রতিষ্ঠানিক রুপ পাওয়া এসব ডিজিটাল সেন্টারের মাধ্যমে ডিজিটরাল বাংলাদেশ গঠনের কার্যক্রম বহুগুণে এগিয়ে গেছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ারের সভাপতিত্বে এসপায়ার টু ইনোভেট (এটুআই) কর্মসূচীর সহযোগিতায় জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উদ্যোক্তারা ।

জেলার ৫২টি ইউনিয়ন, আটটি পৌরসভা, সাতটি উপজেলা এবং একটি জেলা ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাগণ অনুষ্ঠানে অংশগ্রহন করেন। ডিজিটাল সেন্টারের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।