তেতুলিয়ায় আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন  দিবস ও সিপিপির  বর্ষপূর্তি  পালিত করেছে উপজেলা প্রশাসন”

প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২১
Exif_JPEG_420

খাদেমুল ইসলাম তেতুলিয়া থেকে।।

বুধবার (১৩ অক্টোবর ) সকালে  উপজেলা পরিষদের সামনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস সিপিপির ৫০ বছর বর্ষপূর্তি  পালিত করেছে।এতে সভায়

উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা জেলা পরিষদের চেয়ারম্যান কাজীমাহমুদুর রহমান ডাব্লু,  ভাইস চেয়ারম্যান মো,ইউসুব আলী, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া , ও  উপজেলা ফায়ার সার্ভিস  কর্মকর্তা  মো,তৌহিদল ইসলাম মো,মাহবুবুর, শাহিনুর এবং চেয়ারম্যান  তিরনই হাট ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম,  ভজনপুর চেয়ারম্যান মোকসেদ আলী, চেয়ারম্যান বুড়াবুড়ি মো,তারেক হোসেন,দেবনগর মহসিনুল হক, এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকির হোসেন, প্রেস ক্লাবের সাংবাদিকরা বৃন্দু ,সরকারী কর্মকর্তা কর্মচারীসহ  প্রমুখ।

বক্তরা প্রশমন দিবসের  সভায় বলেন দুর্যোগের সময়ে আমাদের সচেতনতা থাকা জরুরি ভুমিকম্প এবং  অগ্নি কান্ডের এঘটনায়  সময়ে তাহলে জান মালের ক্ষতির হাত হতে  জীবন রক্ষা পাবে। কি ভাবে বৈদ্যুতিক অগ্নিকান্ড,গ্যাস সিলিন্ডার ভুমিকম্প  থেকে বাচাতে তোলেধরেন সামনে।

  উপজেলা পরিষদের সামনে সিপিপির ৫০ বছর পূর্তি উপলক্ষে  ভুমিকম্প অগ্নি কান্ডের মহড়া করেন উপজেলা  ফায়ার সার্ভিস স্বেচ্ছা সেবক কর্মীদের একটি দল  এতে অগ্নি নির্বাপক যন্ত্র ব্যবহার মহড়া অংশ নেন উপজেলা চেয়ারম্যান এবং ইউএনও। এবারে শ্লুগান ছিল মজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দূর্যোগ প্রস্তুতি।