প্রত্যেকে নিজ-নিজ ধর্মীয় আচরণের প্রতি সম্মান প্রদর্শন করাই শিক্ষা-ওসি শাহ কামাল আকন্দ

প্রকাশিত: ৩:৪৬ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২১

আরিফ রববানী ময়মনসিংহ।।

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে কোতোয়ালী মডেল  থানাধীন বিভিন্ন মন্দির নিয়মিত পরিদর্শনের মাধ্যমে পুজার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শ্রম দিচ্ছেন কোতোয়ালী  মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ। তার পক্ষ থেকে প্রতিটি মন্দিরে শারদীয় শুভেচ্ছা প্রদান করেন। পুজার নিরাপত্তা জোরদারে ও শান্তি পুর্ণ পরিবেশ বজায় রাখতে কোতোয়ালী মডেল থানা পুলিশ কে কয়েকটি টীমে বিভক্ত করেছেন ওসি কামাল।

 

 বুধবার পালিত হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গোৎসবের মহা অষ্টমী। এই উৎসবের দিনে কুমারী পুজা অনুষ্ঠিত হয়। উৎসবে যাতে কোন প্রকার উচ্ছৃঙ্খল পরিবেশ সৃষ্টি না হয় সে লক্ষে তিনি সকাল থেকে বিভিন্ন মন্দির পরিদর্শন করেন। নগরীর রামকৃষ্ণ মিশন রোডের রামকৃষ্ণ মন্দিরে কুমারী পুজা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

 

এসময় ওসি শাহ কামাল আকন্দ বলেন, বাংলাদেশ বঙ্গবন্ধুর গণতন্ত্রের বাংলাদেশ, বাংলাদেশ অসাম্প্রদায়িক বাংলাদেশ, আমরা ১৯৭১ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ পেয়েছি।বাংলাদেশে কোন মাদক,সন্ত্রাস,জঙ্গিবাদের জায়গা হয় নাই এবং এখানে সাম্প্রদায়িকতার জায়গাও কিন্তু হবে না।

 

তিনি  বলেন, পুজায় কোতোয়ালী মডেল থানা এলাকা নিরাপত্তার চাদরে ঢাকা আছে। কেউ কোন উচ্ছৃঙ্খলতা সৃষ্টির চেষ্টা করলে সাথে-সাথেই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

তিনি আরো বলেন-এখানে কোন অপশক্তি, কোন ধর্মান্ধ গোষ্ঠীর অপতৎপরতা ময়মনসিংহে বরদাস্ত করা হবে না। প্রত্যেকে প্রত্যেকের ধর্মীয় আচার অনুষ্ঠানের প্রতি সম্মান প্রদর্শন করবেন এটাই কিন্তু আমাদের ঐতিহ্য, ধর্মীয় শিক্ষা। পরিশেষে তিনি বলেন, ধর্মের নামে অতি রঞ্জিত কোন কিছুই ময়মনসিংহে বরদাস্ত করা হবে না।

 

পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন কোতোয়ালী পুলিশের বিভিন্ন পর্যায়ের  কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।