ফরিদপুর পিয়াজের বাজার সোনার দামে

প্রকাশিত: ৩:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২১

ফায়সাল আহমেদ রাজু , ফরিদপুর প্রতিনিধি ।।

ফরিদপুর  পেঁয়াজের দাম বাড়ছে লাফিয়ে সোনার মতো। গত এক সপ্তাহের ব্যবধানে জেলায় প্রতি কেজি পেঁয়াজের দাম বেড়েছে ৩৫ টাকা। হঠাৎ করে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় দিশেহারা ক্রেতারা। পেঁয়াজের দাম বৃদ্ধিকে ক্রেতারা ব্যবসায়ীদের কারসাজি বললেও ব্যবসায়ীরা বলছেন, বেশি দামে কিনতে হচ্ছে পেঁয়াজ, তাই বিক্রিও করতে হচ্ছে বেশি দামে।

শহরের সবজিবাজারে ঘুরে দেখা যায়, দেশী পেঁয়াজ কেজি প্রতি ৭০ থেকে ৭৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। গত এক সপ্তাহে আগে ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে বিক্রি হতো । গত এক সপ্তাহের ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজের দাম বেড়েছে ৩০ থেকে ৩৮ টাকা।

পাইকারি ব্যবসায়ীরা বলেন, পেঁয়াজের বড় বাজার ফরিদপুর সালথা উপজেলা ও নগরকান্দা  প্রতি হাটে পেঁয়াজের দাম ওঠানামা করে। সেখান থেকে কিনে ফরিদপুর এর বিভিন্ন বাজারে বিক্রি করা হয়। বেশি দামে কেনার কারণে বিক্রিও করতে হচ্ছে বেশি দামে। আর পেঁয়াজ যে দামের সঙ্গে পরিবহন ও শ্রমিক খরচও যোগ করা হয়। এরপর প্রতি কেজিতে একটা মিনিমাম লাভ ধরে পাইকারি বিক্রি করা হয়।এতে সাধারণ ক্রেতাদের হীমশীম খেতে হচ্ছে।  তবে কোন কোন ব্যবসায়ি জানান, পূজোর কারণে ভারতেরএলসির পেঁয়াজ ঠিকমত না আসায় পেঁয়াজেরদাস বৃদ্ধি পেয়েছে।